শিরোনাম

Unlocker এর সাহায্যে সহজেই ডিলিট করুন ভাইরাস আক্রান্ত ফাইল

ছবি- গুগল 
আজকের দিনে সবার কাছে কম্পিউটার একটা অপরিহার্য গেজেট। অফিস থেকে বাড়ি সব জায়গাতেই কম্পিউটারের ব্যাবহার সমান তালে বাড়ছে। তার সাথে বাড়ছে ইন্টারনেটের ব্যাবহারও। আর ইন্টারনেট ব্যাবহার করলে কম্পিউটারে ভাইরাসের অবারিত দ্বার। আপনি যতই অ্যান্টি ভাইরাস সফটওয়্যার ব্যাবহার করুন না কেন এমন কিছু ভাইরাস আছে যারা সহজে ডিলিট হতে চায়না। এই ভাইরাসগুলি আপনার কিছু সিস্টেম ফাইলের মধ্যে এমনভাবে ঢুকে থাকে যে তাদেরকে নষ্ট করা খুব কঠিন হয়ে পড়ে। যা কিনা সত্যি আপনার মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায়। তবে এই সমস্যার সমাধান এখন সম্ভব।

 Unlocker.exe নামে নতুন একটি সফটওয়্যার বাজারে এসেছে যার দ্বারা আপনার কম্পিউটারে ভাইরাস আক্রান্ত ফাইলের সাথে সাথে অন্যান্য করাপ্টেড ফাইলকেও ডিলিট করতে পারবেন।
ছবি- গুগল 

Unlocker.exe সফটওয়্যারটি বিনামূল্যেই আপনার কম্পিউটারে ইন্সটল করতে পারবেন। www.filehippo.com  সাইট থেকে খুব সহজেই ডাউন লোড করা যাবে। সফটওয়্যারটি ইন্সটল করার পর আপনার কম্পিউটারটিকে একবার রিস্টার্ট করে নিলেই unlocker নিজের কাজ করা শুরু করে দেবে। এরপর আপনার সিস্টেমে ইন্সটল করা অ্যান্টি ভাইরাস চালিয়ে স্ক্যান করার পরও যে এফেক্টেড ফাইলগুলি আপনি রিমুভ করতে পারবেননা সেই ফাইলগুলিকে সিলেক্ট করে রাইট বাটন ক্লিক করে Unlocker অপশন এ লেফট ক্লিক করুন। এরপর আরেকটি মেনু আসবে। সেখানে No Action লেখার পাশে ড্রপ ডাউন অপশন থেকে ডিলিট সিলেক্ট করুন। এরপর ডানদিকে Unlock All অপশন-এ ক্লিক করলেই কেল্লা ফতে। দেখবেন ফাইলগুলি খুব সহজেই ডিলিট হয়ে যাচ্ছে।

0 comments: