শিরোনাম

নিদ্রা - ভঙ্গ


তোমার সাথে তৃতীয় বর্ষা আমার 
ভেজা চোখে , আলতো ছায়া পড়ে 
আমাদের রোদ ঝলমলে চিলেকোঠা 
আর ওই শ্যাওলা পড়া নৌকাটার ----

আমার জানালা বেয়ে নামে 
তোমার অশরীরী ক্লান্তি ,
যেটা বাঁক নিয়ে বিছানা স্পর্শ করে 
শান্তি চেয়ে নেয় । 
তোমার পাঁজরে পাঁজরে সাজানো 
আমার হাসি 
আমার গন্ধ 
আমার ছোঁয়া ---
আর স্বেদাক্ত অশ্রুরা 
তোমার বুক বেয়ে এসে 
মিশতে চায় আমার নাভিপদ্মে 
শিহরিত , তুমি - আমি - লোমকূপ । 

একটা অতীব শান্ত স্পর্শ অনুভব করলাম কপালে 
বন্ধ চোখে দেখতে পেলাম 
তোমার নীল রঙে 
আমার স্বপ্ন হল ভোর..........
ঘুমটা ভাঙতেই বুঝলাম 

তোমার সাথে , এখনো অনেক বর্ষা দেখা বাকি আমার ।। 

ঈশানী ভট্টাচার্য্য
[পরিচিতি- রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে সাম্মানিক নাটক নিয়ে স্নাতক স্তরে পাঠরতা। কলিকথা নাট্য দলের সঙ্গে যুক্ত। অভিনয় ছাড়াও না না ক্ষেত্রে ( স্বল্প দৈর্ঘ্যের ছবি, নাটক ইত্যাদি ) কাহিনীকারের ভূমিকাতে যুক্ত থাকা। এই বাস্তব জীবনে লেখা তাকে প্রাণ খুলে বাঁচতে দেয়। "লেখা-লেখি বেঁচে থাক যুগের পর যুগ, আমাদের মধ্যে দিয়ে...."

0 comments: