Friday 20 February 2015

সাউদি-ম্যাককালাম ঝরে দিশেহারা ইংল্যান্ড

ওয়েলিংটনে আজ ইংল্যান্ডের বিপক্ষে ঝড় তুললেন সাউদি এবং ব্রেন্ডন ম্যাককালাম । আর এই দু-জনের ঝরে জাস্ট খড়কুটোর মতন উড়ে গেলেন মর্গ্যানের ব্রিটিশ বাহিনী।
বল হাতে নিয়ে সাউদি যেন আগুন লাগালো ইংরেজ শিবিরে। কিউই পেসারের তোপে রীতিমত দিশেহারা হয়ে পড়েছিল ইংরেজরা। সাউদির রেকর্ড বোলিংয়ে ইংল্যান্ড গুটিয়ে গিয়েছে মাত্র ১২৩ রানে। সাউদির আজকের বোলিং কার্ড ৯ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে ৭ উইকেট। অল্পের জন্য দারুণ একটা রেকর্ড হাত ছাড়া হলো সাউদির। বিশ্বকাপে এক ম্যাচে সেরা বোলিংয়ের রেকর্ডটি গ্লেন ম্যাকগ্রার। ২০০৩ বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে ১৫ রানে ৭ উইকেটে নিয়েছিলেন অস্ট্রেলীয় কিংবদন্তি পেসার। ২০ রানে ৭ উইকেট নিয়ে ম্যাকগ্রার পরই অবশ্য অ্যান্ডি বিকেল রয়েছেন। তবে নিউজিল্যান্ডের পক্ষে ওয়ানডেতে সাউদির এই স্পেলটাই সর্বকালের সেরা। সাউদির আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন শেন বন্ড। ২০০৫ সালে ভারতের বিপক্ষে ৬ উইকেট নিয়েছিলেন বন্ড।

১২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই খুনে চেহারায় আবির্ভাব হলেন ৩৩ বছর কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। একের পর এক চার-ছক্কার বন্যায় নাকানি-চোবানি খাওয়ালেন অ্যান্ডারশ্ন-ব্রড দের। করলেন বিশ্বকাপের সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। ফিফটি ছুঁতে ম্যাককালামের লাগল মাত্র ১৮ বল। আগের রেকর্ডটিও ছিল তাঁর দখলে। ২০০৭ বিশ্বকাপে কানাডার বিপক্ষে পঞ্চাশ করেছিলেন ২০ বলে। আজকে ২৫ বলে ৭৭ রান করতে ম্যাককালাম বাউন্ডারি মেরেছেন ৮টি আর ওভার বাউন্ডারি মেরেছেন ৭টি। স্ট্রাইক রেট ছিল ৩০৮.০০।   

No comments:

Post a Comment